সংবাদ শিরোনাম :
আর্জেন্টিনাকে বিদায় জানালেন হিগুয়েন

আর্জেন্টিনাকে বিদায় জানালেন হিগুয়েন

আর্জেন্টিনাকে বিদায় জানালেন হিগুয়েন
আর্জেন্টিনাকে বিদায় জানালেন হিগুয়েন

ক্রীড়া ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের পর থেকে আর্জেন্টিনা দলে ডাক পাননি গঞ্জালো হিগুয়েন। জাতীয় দলে সম্প্রতি অবহেলিত থাকার পর এবার অবসরের ঘোষণা দিয়েছেন তিনি। পরিবার আর ক্লাবকে বেশি সময় দিতেই নাকি জাতীয় দলকে বিদায় বলেছেন আর্জেন্টাইন এ তারকা।

জানুয়ারিতে ইতালিয়ান সিরি’আর ক্লাব জুভেন্টাস থেকে ধারে চেলসিতে যোগ দিয়েছেন হিগুয়েন। এক সময় জাতীয় দলের জার্সি গায়ে দাপিয়ে খেললেও রাশিয়া বিশ্বকাপের পর থেকে আর্জেন্টিনা জার্সিতে দেখা যায়নি তাকে।

আর্জেন্টিনার হয়ে ২০০৯ থেকে ২০১৮ পর্যন্ত মোট ৭৫টি ম্যাচ খেলেছেন হিগুয়েন। দেশের হয়ে ২০১০, ২০১৪ এবং সবশেষ ২০১৮ বিশ্বকাপে অংশ নিয়েছিলেন তিনি। রাশিয়া বিশ্বকাপে মোট ৫ গোলসহ আর্জেন্টিনার ইতিহাসের ষষ্ঠ সর্বোচ্চ ৩১টি গোল করেছেন তিনি।

অবসরের কারণ জানাতে গিয়ে পরিবার আর নিজের ক্লাব ক্যারিয়ারের দিকে নজর দেওয়ার কথা বললেন হিগুয়েন। আলবিসেলেস্তেদের বিদায় জানাতে গিয়ে হিগুয়েন বলেন, ‘আমি আমার পরিবারকে আরো সময় দিতে এমন সিদ্ধান্ত নিয়েছি। আমার মেয়ের সঙ্গে ভালো সময় কাটাতে চাই। এছাড়া আমার মনে হয় দেশকে যা কিছু দেয়ার দিয়ে ফেলেছি। এখন আমি পুরোপুরি চেলসির প্রতি দায়বদ্ধ। প্রিমিয়ার লিগে খেলার অভিজ্ঞতা দারুণ এবং আমি এটাই উপভোগ করতে চাই। এই টুর্নামেন্টটা অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণও।’

দেশের জার্সিতে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালসহ ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনাল খেলেছেন হিগুয়েন। দুর্দান্ত সব গোলের জন্য প্রশংসার সঙ্গে সমালোচনাও কম হয়নি তার। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে সহজ গোলের সুযোগ হাতছাড়া করা এবং ২০১৫ সালের কোপা আমেরিকার ফাইনালে পেনাল্টিতে গোল মিস করায় আর্জেন্টিনার বহু সমর্থকদের কাছে খলনায়ক হয়ে আছেন হিগুয়েন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com